Army job circular 2020 - Sainik Recruitment best job

army job circular 2020
Army job circular 2020 - Sainik Recruitment best job


ABOUT : Army Job Circular 2020

চাকরির সারসংক্ষেপ


army job circular 2020 : বাংলাদেশ সেনাবাহিনীতে মহিলা সৈনিক পদে নিয়োগ দেয়া হবে, ২০২০ সালে নির্ধারিত সেনানিবাসে সৈনিক পদে (মহিলা) প্রার্থী ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে। বিস্তারিত বিজ্ঞাপনে দেখুন।

পদসমূহের বিস্তারিত তথ্য

আবেদনের সময়সীমা: এসএমএস এর মাধ্যমে আবেদন শুরু হবে ২৫ ফেব্রুয়ারি ২০২০ তারিখ এবং শেষ হবে ১৫ মার্চ ২০২০ তারিখে।

পদের নাম: সাধারণ ট্রেড, বিএনসিসি এবং সেনাসন্তান।
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি পরীক্ষায় নূন্যতম জিপিএ ৩.০০ থাকতে হবে।
বয়স: ২৪ জানুয়ারি ২০২১ তারিখে ১৭ থেকে ২০ বছরের মধ্যে হতে হবে।

পদের নাম: টেকনিক্যাল ট্রেড
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি পরীক্ষায় নূন্যতম জিপিএ ৩.০০ থাকতে হবে।
বয়স: ২৪ জানুয়ারি ২০২১ তারিখে ১৭ থেকে ২১ বছরের মধ্যে হতে হবে।

শারীরিক যোগ্যতা : উচ্চতা ১.৬০ মিটার (৫ ফুট ৩ ইঞ্চি), ওজন ৪৭ কেজি (১০৪ পাউন্ড), বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ০.৭১ মিটার (২৮ ইঞ্চি), প্রসারণ অবস্থায় ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি) থাকতে হবে।

আবেদন পক্রিয়া: প্রার্থীকে টেলিটক সিমের মাধ্যমে ২টি আলাদা আলাদা এসএমএস পাঠিয়ে আবেদন করতে হবে। নিচে বিস্তারিত আলোচনা করা হল।

১ম এসএমএস সাধারণ ট্রেড: FSAINIK <space>এসএসসি বোর্ড এর প্রথম ৩ অক্ষর<space>রোল<space>পাশের সাল<space> জেলার কোড<space>. লিখে পাঠাতে হবে ১৬২২২ এই নাম্বারে।

১ম এসএমএস বিএনসিসি: FSAINIK <space>এসএসসি বোর্ড এর প্রথম ৩ অক্ষর<space>রোল<space>পাশের সাল<space> জেলার কোড<space>BNCC. লিখে পাঠাতে হবে ১৬২২২ এই নাম্বারে।

১ম এসএমএস সেনাসন্তান: FSAINIK <space>এসএসসি বোর্ড এর প্রথম ৩ অক্ষর<space>রোল<space>পাশের সাল<space> জেলার কোড<space>SS. লিখে পাঠাতে হবে ১৬২২২ এই নাম্বারে।

১ম এসএমএস টেকনিক্যাল ট্রেড: FSAINIK <space>এসএসসি বোর্ড এর প্রথম ৩ অক্ষর<space>রোল<space>পাশের সাল<space> জেলার কোড<space>TTTI. লিখে পাঠাতে হবে ১৬২২২ এই নাম্বারে।

এসএমএস প্রেরণকৃত প্রার্থী যোগ্য হলে তাকে একটি পিন নাম্বার এসএমএসের মাধ্যমে প্রেরণ করা হবে। এই পিন নাম্বার দিয়ে পুণরায় প্রার্থীকে এসএমএস পাঠাতে হবে। এবার এসএমএস করার সময় ২০০ টাকা কাটা হবে। ২য় এসএমএস যেভাবে করবেন:

২য় এসএমএস: FSAINIK<space>YES<space>PIN NUMBER<space>প্রার্থীর মোবাইল নাম্বার.  লিখে পাঠাতে হবে ১৬২২২ এই নাম্বারে।

দ্বিতীয় এসএমএস প্রেরণের পর প্রার্থীকে একটি USER ID ও Password দেয়া হবে এই USER ID ও Password দিয়ে প্রার্থীকে  http://sainik.teletalk.com.bd ওয়েবসাইটে লগইন করে অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হবে।


বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখুন:

army job circular 2020

army job circular 2020

army job circular 2020





job circular 2019


Post related things: বাংলাদেশ সেনাবাহিনীর সার্কুলার ২০২০,বাংলাদেশ সেনাবাহিনীর সার্কুলার, বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি,বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি,বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০,সেনাবাহিনীর নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০,সেনাবাহিনীর নতুন নিয়োগ বিজ্ঞপ্তি, সেনাবাহিনীর সার্কুলার ২০২০,সেনাবাহিনী সার্কুলার 2020,সেনাবাহিনী বেসামরিক নিয়োগ ২০২০,সেনাবাহিনীতে নতুন নিয়োগ,সেনাবাহিনী নিয়োগ 2020,সেনাবাহিনী নিয়োগ ২০২০ ব্যাচ,সৈনিক পদে নিয়োগ 2020,BMA special course,BMA long course,bma special course circular,bma special course,bma graduate course,bma short course circular 2020,,bma short course circular,army medical specialist job circular 2020,এম ও ডি সি নিয়োগ