Bangladesh bank job 2020 - Bangladesh govt. job amazing job

https://chakribaarta.blogspot.com/
Bangladesh bank job 2020 - Bangladesh govt. job amazing job


চাকরির সারসংক্ষেপ


Bangladesh bank job 2020 : বাংলাদেশ ব্যাংকের কর্তৃপক্ষ কর্তৃক বাংলাদেশ ব্যাংক জব সার্কুলার ২০২০ তাদের অফিসিয়াল ওয়েবসাইট www.bb.org.bd/ এ প্রকাশিত হয়েছে। মনোযোগ সহকারে পড়তে থাকুন ব্যাংক জব সার্কুলারের এই পোস্টটি যেমন বাংলাদেশ ব্যাংক জব সার্কুলার অ্যাপ্লিকেশন প্রারম্ভের তারিখ, আবেদনের আবেদন প্রক্রিয়া, শিক্ষাগত যোগ্যতা, আবেদন শেষ তারিখ প্রয়োগ ইত্যাদি ইত্যাদি জানতে সমস্ত বিষয় জানতে নীচের বিবরণ দেখুন।

bangladesh bank job 2020


বাংলাদেশ ব্যাংক বাংলাদেশের কেন্দ্রীয় ব্যাংক। এটি ১৯৭২ সালের ডিসেম্বর মাসে প্রতিষ্ঠিত হয়েছিল।এটি রাষ্ট্রের পক্ষে দেশের ব্যাংকিং খাতকে নিয়ন্ত্রণ করে। দেশের মুদ্রা নীতি বাংলাদেশ ব্যাংক দ্বারা নির্ধারিত হয়। এটি দেশের বিদেশী মুদ্রা তহবিল সংরক্ষণ করে। এছাড়াও এটি বিদেশী মুদ্রার বিপরীতে বাংলাদেশী মুদ্রার বিনিময় হার নির্ধারণ করে। নোটটি প্রিন্ট করে বাজারে আনার বিষয়টি ব্যাংকের অন্যতম দায়িত্ব, কাগজের নোট বাদে ১০০ টাকা, ৫০০ টাকা, এবং ৫০০ টাকা। এছাড়াও এটি সরকারের কোষাগার হিসাবেও কাজ করে।

ABOUT : Bangladesh bank job 2020

এটি বাংলাদেশী বেকার মানুষের জন্য বড় খবর। কারণ বেশিরভাগ লোকেরা বাংলাদেশে সরকারী চাকরীর বিজ্ঞপ্তি খুঁজছেন |বাংলাদেশ ব্যাংক তাদের খালি পদগুলির জন্য কিছু নতুন লোকের সন্ধান করে। বাংলাদেশ ব্যাংক কিছু লোককে কিছু পদে নিয়োগ দেবে। তাদের যোগ্যতা এবং আগ্রহ থাকলে যে কেউ এই সুযোগটি গ্রহণ করতে পারবেন। আমার মনে হয় এই মুহুর্তে বাংলাদেশের ব্যাংকের চাকরির বিজ্ঞপ্তি খারাপ নয় কারণ সন্দেহ নেই যে বাংলাদেশের সরকারি চাকরি বাংলাদেশের অন্যান্য চাকরির চেয়ে ভাল। আপনার যদি যোগ্যতা এবং আগ্রহ থাকে তবে আপনি সরকারী চাকরি পাওয়ার জন্য এই চাকরির বিজ্ঞপ্তিটি এখনই প্রয়োগ করতে পারেন ।সরকারি বেসরকারি সকল চাকরির খবর সবার আগে পড়তে আমাদের চাকরির খবর পেজে বিজিট করুন।


পদসমূহের বিস্তারিত তথ্য


পদের নামঃ সাব-এসিষ্টেন ইঞ্জিনিয়ার(সিভিল ) ।
পদের সংখ্যাঃ ৬টি ।
শিক্ষাগত যোগ্যতাঃ সরকার অনুমোদিত যেকোনো পলিটেকনিক ইনস্টিটিউট হতে সিভিল ইঞ্জিনিয়ারিং এ ২য় শ্রেনী হতে উত্তীর্ণ ।

জিপিএঃ ২.০০ - ৩.০০ ।

বয়সঃ মুক্তিযোদ্ধার সন্তানদের এবং প্রতিদ্বন্দ্বীদের জন্য ৩২ বছর । এছাড়া সকলের জন্য ৩০ বছর ।
বেতনঃ ১৬০০০ - ৩৮৬৪০ । এবং তৎসহ নিয়মানুযায়ী প্রদেয় অন্যান্য সুবিধা ।


আবেদনের শেষ তারিখঃ ১৬-০৩-২০২০ ।

আবেদন ফিঃ ফি অফেরৎযোগ্য, ২০০ টাকা মাত্র । যা ডাচ-বাংলা-ব্যাংক এর মাধ্যমে পাঠাতে হবে ।


বিস্তারিত জানতে বিজ্ঞপ্তিটি দেখুন  

bangladesh bank job 2020


নতুন চাকরির খবর সবার আগে পেতে



job circular 2019


Post Related Things: bd job today , সরকারী চাকরির  খবর,চাকরির খবর প্রথম আলো,চাকরির বাজার,আজকের চাকরির খবর,চাকরির ডাক, আজকের চাকরির পত্রিকা,চাকরির পত্রিকা আজকের, নিয়োগ বিজ্ঞপ্তি,নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০,নিয়োগ বিজ্ঞপ্তি 2020,daily education, চাকরির খবর পত্রিকা, চাকরির খবর ২০২০.